বাংলাদেশ মঙ্গলবার 26, March 2019 - ১২, চৈত্র, ১৪২৫ বাংলা - হিজরী

টেলিযোগাযোগ নেটওয়ার্ক বন্ধের মহড়া চালানো হবে

প্রকাশিত ০১ অগাস্ট, ২০১৬ ১৯:১৮:০১

টাইম টিউন 24.কম: ইন্টারনেট ও টেলিযোগোযোগইন্টারনেটসহ টেলিযোগাযোগ খাতের সব ধরনের নেটওয়ার্ক বন্ধের মহড়া অনুষ্ঠিত হবে। আজ সোমবার (১ আগস্ট) বিকাল থেকে মধ্য রাতের যে কোনও সময়ে এই মহড়া চালানো হতে পারে। বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে ইন্টারনেট ও টেলিযোগাযোগ বন্ধ করা হবে। দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএপিএবি ও একাধিক আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়া) প্রতিষ্ঠান সূত্রে এ খবর জানা গেছে। 

আইআইজি প্রতিষ্ঠান ফাইবার অ্যাট হোমের চিফ স্ট্র্যাটেজিক অফিসার সুমন আহমেদ সাবির বাংলা ট্রিবিউনকে বলেন, এই উদ্যোগ এক ধরনের ড্রিলের মতো। টেলিকম নেটওয়ার্ক বন্ধের মহড়া হবে। সোমবার বিকাল থেকে মধ্যরাতের মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে নেটওয়ার্ক বন্ধ করা হবে ২০-২৫ মিনিটের মতো বলে জানতে পেরেছি। তিনি জানান (এই রিপোর্ট লেখার সময়), এখনও তারা সরকারের পক্ষ থেকে কোনও ধরনের নির্দেশনা পাননি। নির্দেশনা পেলেই দ্রুত ব্যবস্থা নেবেন।   

তিনি আরও জানান, দেশের সব ধরনের টেলিযোগাযোগ অপারেটরকে একটি প্ল্যাটফর্মে আনতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে এই কাজের জন্য সক্ষমতাও যাচাই করা হবে। দেখা হবে একটি এলাকায় নেটওয়ার্ক বন্ধ করতে কত সময় প্রয়োজন হয়।

আরও পড়ুন- 


footer logo

 ঢাকা অফিস
GA-99/3  Pragati sharani
Gulshan Dhaka 1212
ই-মেইল:- info@bdnationalnews.com

.