বাংলাদেশ বৃহস্পতিবার 23, May 2019 - ৯, জ্যৈষ্ঠ, ১৪২৬ বাংলা - হিজরী

দুই বিচারক হত্যা মামলায় আরিফের মৃত্যুদণ্ড বহাল

অনলান ডেস্ক: | প্রকাশিত ২৮ অগাস্ট, ২০১৬ ১০:৩৯:২২

ঝালকাঠিতে দুই বিচারককে বোমা মেরে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আসামি জেএমবি সদস্য আসাদুল ইসলাম ওরফে আরিফের মৃত্যুদণ্ড বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এ সংক্রান্ত রিভিউ পিটিশন খারিজ করে দিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ আজ রবিবার এ আদেশ দেয়।
 
২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠির জেলা জজ আদালতের দুই বিচারক সোহেল রহমান ও জগন্নাথ পাড়েকে বোমা মেরে হত্যা করে জেএমবি সদস্যরা। এ ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় ২০০৬ সালের ২৯ মে জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমান, সিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাই, আতাউর রহমান সানি, খালেদ সাইফুল্লাহ, আসাদুল ইসলামসহ সাতজনকে মৃত্যুদণ্ড দেয়। পরবর্তীতে হাইকোর্ট ও সুপ্রিমকোর্টের আপিল বিভাগ তাদের মৃত্যুদণ্ড বহাল রাখে। 
 
২০০৭ সালের ২৯ মার্চ আসাদুল ইসলাম বাদে বাকি ছয় জনের মৃত্যুদণ্ড কার্যকর করে সরকার। রায় কার্যকর করার পর ওই বছরের ১০ জুলাই আসাদকে গ্রেফতার করে পুলিশ। পরে আসাদ আপিল বিভাগের মৃত্যুদণ্ড রায় পুনর্বিবেচনা চেয়ে রিভিউ পিটিশন দায়ের করেন। 
 
আজ আপিল বিভাগ ওই রিভিউ পিটিশন খারিজ করে এ রায় দেয়। চুড়ান্ত এ রায়ের পর আসাদের সামনে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাওয়া ছাড়া আর কোনো সুযোগ নেই। প্রাণ ভিক্ষার আবেদন নাকচ হলে তার মৃত্যুদণ্ড কার্যকর করতে আর কোনো বাধা থাকবে না।

 

টাইম টিউন24.কম - প্রতিদিন / ২৮ আগষ্ট, ২০১৬

footer logo

 ঢাকা অফিস
GA-99/3  Pragati sharani
Gulshan Dhaka 1212
ই-মেইল:- info@bdnationalnews.com

.