বাংলাদেশ সোমবার 12, November 2018 - ২৮, কার্তিক, ১৪২৫ বাংলা - হিজরী

১৯ ঘণ্টা পর জুনায়েদকে মৃত উদ্ধার

প্রকাশিত ২২ জুলাই, ২০১৬ ১৬:৪০:৩২

জীবিত নয়, মৃত অবস্থায় পাওয়া গেল মিরপুরের পয়োঃনিষ্কাশন নালায় পড়ে যাওয়া চার বছরের শিশু জুনায়েদ হোসেন সাব্বিরকে। নিখোঁজ হওয়ার প্রায় ১৯ ঘণ্টা তার খোঁজ দিল উদ্ধারকর্মীরা।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মাহমুদ আলম সিদ্দিক বাংলামেইলকে জানান, শুক্রবার বেলা ১০টা ৫০ মিনিটের দিকে ওই নালা জুনায়েদের মৃতদেহ উদ্ধার করা হয়।

বৃষ্টির কারণে নালায় স্রোত থাকায় ঘটনাস্থল থেকে কিছু দূরে ময়লা-আবর্জনার স্তূপ তৈরি হয়েছিল। সেই ময়লা পরিষ্কার করার পর জুনায়েদকে মৃত অবস্থায় পাওয়া যায়।

বৃহস্পতিবার মাঝরাত পর্যন্ত অভিযান চালিয়েও উদ্ধার করা সম্ভব না হওয়ায় সকালে শিশুটিকে উদ্ধারে দ্বিতীয় দফা অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে মিরপুর কমার্স কলেজের পেছনের সুয়ারেজ লাইনে পরে নিখোঁজ হয় শিশু জুনায়েদ। স্থানীয়দের খবরের ভিত্তিতে রাত ১০টা ৪০ মিনিট থেকে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের তিনটি ডুবুরি ইউনিট।

মাঝরাত পর্যন্ত শিশুটির সন্ধান না পেয়ে অভিযান স্থাগিত রাখা হয়। পরে সকাল থেকে দ্বিতীয় দফা অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

গত ১৩ জুলাই দুপুর আড়াইটার দিকে ড্রেনের পাশে খেলতে গিয়ে পানিতে পড়ে যায় ভ্যানচালক শাহ আলম ও গৃহবধূ রুবি আক্তারের ছোট মেয়ে সানজিদা। বেলা ৩টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালায় রাত সাড়ে ১২টা পর্যন্ত।

ডুবুরিরা ক্লান্ত হয়ে পড়লে কয়েক ঘণ্টা বিরতি দিয়ে পরদিন সকাল ৭টা থেকে আবার উদ্ধার অভিযানে নামেন তারা। সকাল ৯টা ৫০ মিনিটে ৬ বছরের শিশু সানজিদার মরদেহ খুঁজে পান ডুবুরিরা।


footer logo

 ঢাকা অফিস
GA-99/3  Pragati sharani
Gulshan Dhaka 1212
ই-মেইল:- info@bdnationalnews.com

.