<< বিশ্ববিদ্যালয়, কৃষি ও গুচ্ছ ভর্তি প্রস্তুতি  প্রোগ্রামে ভর্তি চলছে  >>

প্রিয় শিক্ষার্থী, অনেকেই আমরা পরীক্ষা দিচ্ছি। আমাদের কারো প্রথম টার্গেট মেডিকেল, কারো আবার প্রথম টার্গেট ঢাবি, জাবি, কৃষি কিংবা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কিন্তু আমরা কেউই জানি না, কে কোথায় চান্স পাবো? 

প্রতি বছর বহু ভালো স্টুডেন্ট চান্স পায় না। তার একটা বড় কারণ, আমাদের একটা স্বপ্নকে আমরা এতো গ্লোরিফাই করে দেখতে থাকি যে, এটা ছাড়া অন্যকিছু আমরা চিন্তাতেও আনি না।  এখন তোমায় যদি প্রশ্ন করি, 'তোমার প্রথম টার্গেট যদি কোনভাবে মিস হয়ে যায়, তাহলে তোমার পরবর্তী প্লান কি'? 

আমাদের অনেকেরই এই প্রশ্নের উত্তর জানা নেই।
কিন্তু সেটা কি তোমার এখনই ঠিক করা উচিত না?

এ বছর গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হওয়ার কারণে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে পরীক্ষা দেওয়ার ঝামেলা একেবারেই কম। সম্প্রতি ঢাকা ভার্সিটি তাদের আবেদনপ্রার্থীর সংখ্যা অনেক বেশি বাড়ায় নতুন সার্ভার রেডি করার জন্য সময় নিয়েছে। সবাই বুঝতে পারছি, পরিক্ষার্থী আগের তুলনায় অনেক বেশি। কিন্তু আমাদের জন্য সীট কি বাড়ছে? 
উত্তর হলো, না। যদি ভালো একটা প্রস্তুতি না থাকে, চান্স পাওয়ার ব্যাপারটা কিন্তু মোটেও সহজ থাকবে না।

অনেকেরই মনে হচ্ছে, এখন মেডিকেলের প্রস্তুতি নিচ্ছি। ভার্সিটির ম্যাথ নিয়ে এখনই মাথা ঘামাতে চাই না। তোমাদের জন্য কথা হলো, আমাদের এখনই ভার্সিটি প্রিপারেশন নিয়ে মাথা না ঘামালেও চলবে। তুমি শুধু এটুকু মাথায় রাখো, সবখানেই সীট লিমিটেড। এক জায়গায় মিস হলে যেন সাথে সাথে আমাদের সামগ্রিক ফোকাস পরিবর্তন করে ফেলতে পারি। মেডিকেলের ভর্তি পরীক্ষার পর ভার্সিটির প্রস্তুতির জন্য ডেন্টালের ভর্তি পরীক্ষার পাশাপাশি তুমি বিরাট বড় একটা সময় পাবে। কাজেই এখন ভার্সিটির প্রস্তুতি বন্ধ রাখলেও কোন ক্ষতি নেই। 

যদি কারো মিস হয়েই যায়, আমাদের নেক্সট টার্গেট হবে দেশের সেরা ভার্সিটিগুলো। তোমাদের জন্যই আমরা 'বিশ্ববিদ্যালয়, কৃষি ও গুচ্ছ ভর্তি প্রস্তুতি' নামে একটি ক্রাশ কোর্স শুরু করতে যাচ্ছি। এই কোর্সে থাকছে ৫৫টি ক্লাস (পদার্থ ১০টি, রসায়ন ১০টি, উচ্চতর গণিত ১০টি, জীববিজ্ঞান ১০টি, ইংরেজি ৫টি, বাংলা ৫টি ও আইসিটি ৫টি), ৫৫টি ক্লাস টেস্ট (MCQ),  ৭ টি সাবজেক্ট ফাইনাল (MCQ) এবং ৫টি DU Standard মডেল টেস্ট [রিটেন অংশ সহ]

 ক্লাস এবং পরীক্ষাগুলো সবই অনলাইনে হবে। ক্লাস শুরুর আগে আমরা বিস্তারিত জানাবো, ইনশাআল্লাহ। 
ক্লাস শুরু হচ্ছে 10 এপ্রিল, ২০২১।
ডাইজেস্ট ও প্রশ্নব্যাংক বাদে ফী ৪০০০ টাকা।
ডাইজেস্ট ও প্রশ্নব্যাংক সহ ফী ৫০০০টাকা। 

10 এপ্রিল পর্যন্ত ভর্তিতে থাকছে ১০০০ টাকার ডিসকাউন্ট!
শুধুমাত্র ঢাকার ৫টি শাখায় সরাসরি অফিসে এসে অথবা www.retinabd.org/admission এই লিংকে গিয়ে ভর্তি হওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের একটি সীট নিজের করে নিতে চায় না কে বলো? তুমি নিশ্চয়ই তোমার মেধা আর যোগ্যতা নিয়ে যথেষ্ট সচেতন। তোমাকে বিশ্ববিদ্যালয়ের আঙ্গিনায় পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর। 

চলো, স্বপ্ন বুনি। একসাথে হেটে চলি অনেকদূর  ❤️

[বি.দ্র.: সকল ক্লাস ও পরীক্ষা Online এ হবে। সরাসরি/ব্রাঞ্চে কোন ক্লাস বা পরীক্ষা হবে না]